WBCHSE HS Physics MCQ Mock Test। বাংলায় পদার্থবিদ্যা উচ্চমাধ্যমিক প্রথম অধ্যায় (স্থির তড়িৎ এর প্রাথমিক ঘটনাবলী)মক টেস্ট

WBCHSE HS Physics MCQ Mock Test। বাংলায় পদার্থবিদ্যা উচ্চমাধ্যমিক প্রথম অধ্যায় (স্থির তড়িৎ এর প্রাথমিক ঘটনাবলী)মক টেস্ট

WB Higher Secondary Physics Mock Test। প্রথম অধ্যায় - স্থির তড়িৎ এর প্রাথমিক ঘটনাবলী 

বর্তমান সময়ে MCQ উচ্চ মাধ্যমিক পরীক্ষায় খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এবং এই MCQ সঠিক করলে প্রাপ্ত নম্বরের পরিমান ও বেড়ে যায় । তাই MCQ এর উপর অনেক জোর দেওয়া প্রয়োজন। এবং তার জন্য চায় বেশি বেশি প্রাকটিস এবং পরীক্ষা দেওয়া , যার মধ্য দিয়ে তুমি তোমার দুর্বলতা বা প্রস্তুতি কে যাচাই করতে পারবে। এই প্রস্তুতি কে আরও সুদৃঢ করার জন্য Infoeducations.com  তোমাদের জন্য নিয়ে এসেছে প্রতিটা বিষয়ের MCQ MOCK Test।

West Bengal HS Class 12 Online Mock Test  | Objective Question Answer for Physics Quiz

উচ্চ মাধ্যমিক পদার্থবিদ্যার প্রথম  অধ্যায়  স্থির তড়িৎ এর প্রাথমিক ঘটনাবলী- এর Online Free Physics Mock Test 2024 নিয়ে Info Educations এসেছে। উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2025  দ্বাদশ শ্রেণীর জন্য খুবই  গুরুত্বপূর্ণ HS Physics MCQ MOCK TEST। 

উচ্চ মাধ্যমিক Objective Question Answer for Physics Mock Test তোমাদের সিলেবাস এর উপর ভিত্তি করে অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষিকাদের দ্বারা বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলি দিয়ে তৈরী হয়েছে। তাই এই প্রশ্নগুলি উচ্চ মাধ্যমিক পরীক্ষা 2025 এ আসার সম্ভাবনাও অনেক অনেক বেশি। এই মক টেস্টটি তোমাদের দ্বাদশ শ্রেণীর পদার্থবিদ্যা বিষয়ের প্রথম ইউনিটের স্থির তড়িতের প্রথম অধ্যায় স্থির তড়িৎ এর প্রাথমিক ঘটনাবলী- এর MCQ প্রস্তুতিতেও অনেক বেশি সাহায্য করবে। কারণ তোমরা এখানে নিত্য নতুন প্রশ্নের সম্মুখীন হবে। যাতে করে তোমাদের ধারণাও অনেক বাড়বে।

Physics MCQ মক টেস্ট। WBJEE Physics Mock Test। ভৌতবিজ্ঞান Mock Test

WBCHSE HS Physics MCQ প্রশ্ন অনলাইন মক টেস্টে তোমাদের জন্য থাকছে 20 টি প্রশ্ন , আর প্রতিটি প্রশ্নের মান 5 করে।   সঠিক করলে 5 Points  পাবে আর ভুল করলে 0 পাবে। প্রতিটা প্রশ্নের জন্য 60 Seconds করে সময় পাবে। 

Subject (বিষয়)  

Physics (পদার্থবিদ্যা)

Class  (শ্রেণী)   

12 ( দ্বাদশ )

Chapter  (অধ্যায়)                                

1 (প্রথম অধ্যায়)

Name of The Chapter (অধ্যায়ের নাম)  

স্থির তড়িতের প্রাথমিক ঘটনাবলি

Total Questions (প্রশ্ন সংখ্যা)   

20

Total Marks  (পূর্ণমান)   

100

Times of each question     

60 Seconds

Mock Test টি দেওয়ার জন্য নিচের দেওয়া Start Quiz Button -  এ ক্লিক করো।

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন