Political Science Mock Test Part-01 for Competitive Exams | রাষ্ট্রবিজ্ঞান MCQ Mock Test

Political Science Mock Test Part-01 for Competitive Exams | রাষ্ট্রবিজ্ঞান MCQ Mock Test

সকল প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য রাষ্ট্রবিজ্ঞানের উপর মক টেস্ট পর্ব - 1

স্বাগত Info Educations -এ। আমাদের পুরোপুরি টার্গেট বিভিন্ন ধরণের পরীক্ষার প্রশ্নপত্র পাঠক্রম অনুযায়ী যেমন Quantative Aptitude , Reasoning , English , GK , Computer etc. Mock Test বানিয়ে ছাত্রছাত্রীদের সামনে উপস্থাপনা করা। যাতে ছাত্রছাত্রীরা বেশি বেশি করে প্রাকটিস করতে পারে। আর আমাদের এই পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে তাই ছাত্রছাত্রীরা অনেক অনেক বেশি উপকৃত হবে।

রাষ্ট্রবিজ্ঞানের গুরুত্বপূর্ণ MCQ Test Series ছাত্রছাত্রীদের সামনে তুলে ধরলাম। এই টেস্টের প্রশ্নগুলি বিগত কয়েক বছর ধরে সব রকমের চাকরির পরীক্ষায় এসেছে। এবং তার সাথে ভবিষ্যতে সব ধরণের চাকরির পরীক্ষায় আসার সম্ভবনাও অনেক বেশি। তাই প্রশ্নগুলি বেশি বেশি করে প্রাকটিস করো।

বাংলায় রাষ্ট্রবিজ্ঞান মক টেস্ট পার্ট-০১ । Political Science MCQ Quiz in বাংলা

টেস্টগুলো অভিজ্ঞ শিক্ষক ও শিক্ষিকাদের দ্বারা তৈরী , যেগুলো বিভিন্ন ধরণের চাকরির পরীক্ষায় যেমন ব্যাংকের পরীক্ষায় ( IBPS, SBI) রেলের পরীক্ষার (Locopilot, RRB NTPC) SSC CGL, LIC, IAS, UPSC, etc. প্রস্তুতিতে অনেক বেশি সাহায্য করবে।

প্রিয় ছাত্রছাত্রীরা আজ Political Science Mock Test Part - 01  for Competitive Exams তোমাদের সাথে শেয়ার করলাম। যেখানে তোমাদের জন্য থাকছে 20টি গুরুত্বপূর্ণ প্রশ্ন। আর প্রতিটি প্রশ্নের মান - 5। কোনো প্রকারের নেগেটিভ মার্ক্স্ থাকছেনা। 

বিষয়
রাষ্ট্রবিজ্ঞান
পর্ব
01
প্রশ্ন সংখ্যা
20
পূর্ণমান
100
সময়
60 Seconds  প্রতিটি প্রশ্নের জন্য

টেস্টটি দেওয়ার জন্য নীচের দেওয়া Start Quiz Button - এ ক্লিক করো 

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন