নবম শ্রেণীর ভৌতবিজ্ঞান তৃতীয় অধ্যায় - পদার্থ - গঠন ও ধর্ম MCQ Mock Test । Class 9 Physical Science

নবম শ্রেণীর ভৌতবিজ্ঞান তৃতীয় অধ্যায় - পদার্থ - গঠন ও ধর্ম MCQ Mock Test । Class 9 Physical Science
Physical Science Topic Wise Mock  Test তৃতীয় অধ্যায় পদার্থ : গঠন ধর্ম প্রশ্ন উত্তর

বর্তমান সময়ে MCQ নবম শ্রেণীর পরীক্ষায় খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এবং এই MCQ সঠিক করলে প্রাপ্ত নম্বরের পরিমান বেড়ে যায় তাই MCQ এর উপর অনেক জোর দেওয়া প্রয়োজন। এবং তার জন্য চায় বেশি বেশি প্রাকটিস এবং পরীক্ষা দেওয়া , যার মধ্য দিয়ে তুমি তোমার দুর্বলতা বা প্রস্তুতি কে যাচাই করতে পারবে। এই প্রস্তুতি কে আরও সুদৃঢ করার জন্য Infoeducations.com  তোমাদের জন্য নিয়ে এসেছে প্রতিটা বিষয়ের MCQ MOCK Test

নবম শ্রেণী ভৌত বিজ্ঞান পদার্থ গঠন ধর্ম Mock Test | ভৌতবিজ্ঞান মক টেস্ট

WBBSE Physical Science Topic Wise Mock Test/ Online MCQ Mock Test For Class 9 / নবম শ্রেণী ভৌত বিজ্ঞান মক টেস্ট : - Info Educations তোমাদের জন্য নিয়ে এসেছে  নবম শ্রেণীর ভৌতবিজ্ঞান বিষয়ের তৃতীয় অধ্যায় - পদার্থ - গঠন ধর্ম এর  খুবই গুরুত্বপূর্ণ MCQ MOCK TEST

ভৌতবিজ্ঞান বিষয়ের তৃতীয় অধ্যায় - পদার্থ - গঠন ধর্ম  Mock Test তোমাদের সিলেবাস এর উপর ভিত্তি করে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকাদের দ্বারা বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলি দিয়ে তৈরী হয়েছে। তাই এই প্রশ্নগুলি নবম শ্রেণীর পর্যায়ক্রমিক মূল্যায়নে আসার সম্ভাবনাও অনেক অনেক বেশি। এই মক টেস্টটি তোমাদের নবম শ্রেণীর ভৌত বিজ্ঞান - পদার্থ: গঠন ধর্ম (তৃতীয় অধ্যায়) প্রশ্ন উত্তর অনুশীলনী  MCQ প্রস্তুতিতেও অনেক বেশি সাহায্য করবে। কারণ তোমরা এখানে নিত্য নতুন প্রশ্নের সম্মুখীন হবে। যাতে করে তোমাদের ধারণাও অনেক বাড়বে।

Physical Science Mock Test in Bengali পদার্থের গঠন ধর্ম mcq

এই মক টেস্টে তোমাদের জন্য থাকছে 20 টি প্রশ্ন , আর প্রতিটি প্রশ্নের মান 5 করে।  সঠিক করলে 5 Points  পাবে আর ভুল করলে 0 পাবে। প্রতিটা প্রশ্নের জন্য 60 Seconds করে সময় পাবে।

মক টেস্ট দেওয়ার জন্য নিচে Start Quiz Button -   ক্লিক করো

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন