নবম শ্রেণীর ভূগোল পশ্চিমবঙ্গ (অষ্টম অধ্যায়) MCQ Mock Test | Class 9 Geography Mock Test

নবম শ্রেণীর ভূগোল পশ্চিমবঙ্গ (অষ্টম অধ্যায়) MCQ Mock Test | Class 9 Geography Mock Test

নবম শ্রেণির ভূগোল – অষ্টম অধ্যায় "পশ্চিমবঙ্গ" মক টেস্ট Part - 1 

বর্তমান সময়ে MCQ নবম শ্রেণীর পরীক্ষায় খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এবং এই MCQ সঠিক করলে প্রাপ্ত নম্বরের পরিমান বেড়ে যায় তাই MCQ এর উপর অনেক জোর দেওয়া প্রয়োজন। এবং তার জন্য চায় বেশি বেশি প্রাকটিস এবং পরীক্ষা দেওয়া , যার মধ্য দিয়ে তুমি তোমার দুর্বলতা বা প্রস্তুতি কে যাচাই করতে পারবে। এই প্রস্তুতি কে আরও সুদৃঢ করার জন্য Infoeducations.com  তোমাদের জন্য নিয়ে এসেছে প্রতিটা বিষয়ের MCQ MOCK Test

WBBSE Class  9 Geography Mock Test / Wbbse Class 19 Geography Chapter 8 West  Bengal Mock Test / নবম শ্রেণীর ভূগোল পশ্চিমবঙ্গ মক টেস্ট : - Info Educations তোমাদের জন্য নিয়ে এসেছে  পশ্চিমবঙ্গ (অষ্টম অধ্যায়) নবম শ্রেণীর ভূগোল খুবই গুরুত্বপূর্ণ MCQ MOCK TEST

পশ্চিমবঙ্গ (অষ্টম অধ্যায়) নবম শ্রেণীর ভূগোল | Poschimbongo Mock Test

Class 9 Geography Test / ভূগোল বিষয়ের অষ্টম অধ্যায়ের পশ্চিমবঙ্গের  Mock Test তোমাদের সিলেবাস এর উপর ভিত্তি করে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকাদের দ্বারা বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলি দিয়ে তৈরী হয়েছে। তাই এই প্রশ্নগুলি নবম শ্রেণীর তৃতীয় পর্যায়ক্রমিক মূল্যায়নে আসার সম্ভাবনাও অনেক অনেক বেশি। এই মক টেস্টটি তোমাদের নবম শ্রেণীর ভূগোলঅষ্টম অধ্যায় "পশ্চিমবঙ্গMCQ প্রস্তুতিতেও অনেক বেশি সাহায্য করবে। কারণ তোমরা এখানে নিত্য নতুন প্রশ্নের সম্মুখীন হবে। যাতে করে তোমাদের ধারণাও অনেক বাড়বে।

পশ্চিমবঙ্গ (অষ্টম অধ্যায়) নবম শ্রেণীর ভূগোল Mock Test

নবম শ্রেণীর ভূগোল ‌অষ্টম অধ্যায় মক টেস্টে তোমাদের জন্য থাকছে 20 টি প্রশ্ন , আর প্রতিটি প্রশ্নের মান 5 করে।  সঠিক করলে 5 Points  পাবে আর ভুল করলে 0 পাবে। প্রতিটা প্রশ্নের জন্য 60 Seconds করে সময় পাবে।

Subject (বিষয়)

Geography (ভূগোল)

Class  (শ্রেণী)

9 (নবম)

Chapter  (অধ্যায়)

8

Name of The Chapter (অধ্যায়ের নাম)

West  Bengal  (পশ্চিমবঙ্গ)

Total Questions (প্রশ্ন সংখ্যা)

20

Total Marks  (পূর্ণমান)

100

Times of each question

60  Seconds


Mock Test টি দেওয়ার জন্য নিচের দেওয়া Start Quiz Button ক্লিক করো।

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন