মাধ্যমিক জীবন বিজ্ঞান পঞ্চম অধ্যায় অভিব্যক্তি ও অভিযোজন মক টেস্ট। Life Science Mock Test

মাধ্যমিক জীবন বিজ্ঞান পঞ্চম অধ্যায় অভিব্যক্তি ও অভিযোজন মক টেস্ট। Life Science Mock Test

মাধ্যমিক জীবন বিজ্ঞান মক টেস্ট | Life Science Mock Test 2025

বর্তমান সময়ে MCQ মাধ্যমিক পরীক্ষায় খুবই গুরুত্বপূর্ণ হয়ে দাড়িয়েছে। এবং এই MCQ সঠিক করলে প্রাপ্ত নম্বরের পরিমান বেড়ে যায় তাই MCQ এর উপর অনেক জোর দেওয়া প্রয়োজন। এবং তার জন্য চায় বেশি বেশি প্রাকটিস এবং পরীক্ষা দেওয়া , যার মধ্য দিয়ে তুমি তোমার দুর্বলতা বা প্রস্তুতি কে যাচাই করতে পারবে। এই প্রস্তুতি কে আরও সুদৃঢ করার জন্য Infoeducations.com  তোমাদের জন্য নিয়ে এসেছে প্রতিটা বিষয়ের MCQ MOCK Test

WBBSE Madhyamik Life Science Mock Test / Wbbse Class 10 Life Science Chapter 5  Evolution And Adaptation Mock Test / মাধ্যমিক জীবনবিজ্ঞান অভিব্যাক্তি এবং অভিযোজন  মক টেস্ট : - Info Educations তোমাদের জন্য নিয়ে এসেছে মাধ্যমিক পরীক্ষা 2025 দশম শ্রেণীর জীবন বিজ্ঞান বিষয়ের পঞ্চম অধ্যায়ের অভিব্যাক্তি এবং অভিযোজন এর খুবই গুরুত্বপূর্ণ MCQ MOCK TEST

দশম শ্রেণীর জীবন বিজ্ঞান মক টেস্ট 

জীবনবিজ্ঞান বিষয়ের পঞ্চম অধ্যায় - অভিব্যাক্তি অভিযোজনের  Mock Test তোমাদের সিলেবাস এর উপর ভিত্তি করে অভিজ্ঞ শিক্ষক শিক্ষিকাদের দ্বারা বাছাই করা গুরুত্বপূর্ণ প্রশ্ন গুলি দিয়ে তৈরী হয়েছে। তাই এই প্রশ্নগুলি মাধ্যমিক পরীক্ষা 2025 আসার সম্ভাবনাও অনেক অনেক বেশি। এই মক টেস্টটি তোমাদের মাধ্যমিক জীবন বিজ্ঞান চতুর্থ অধ্যায় অভিব্যক্তি অভিযোজনের MCQ প্রস্তুতিতেও অনেক বেশি সাহায্য করবে। কারণ তোমরা এখানে নিত্য নতুন প্রশ্নের সম্মুখীন হবে। যাতে করে তোমাদের ধারণাও অনেক বাড়বে।

মাধ্যমিক জীবন বিজ্ঞান পঞ্চম অধ্যায়  মক টেস্ট MCQ

মাধ্যমিক জীবন বিজ্ঞান মক টেস্টে তোমাদের জন্য থাকছে 20 টি প্রশ্ন , আর প্রতিটি প্রশ্নের মান 5 করে।  সঠিক করলে 5 Points  পাবে আর ভুল করলে 0 পাবে। প্রতিটা প্রশ্নের জন্য 60 Seconds করে সময় পাবে।

Subject (বিষয়)

Life Science (জীবনবিজ্ঞান)

Class  (শ্রেণী)

10 (দশম)

Chapter  (অধ্যায়)

5

Name of The Chapter (অধ্যায়ের নাম)

Evolution And Adaptation (অভিব্যাক্তি এবং অভিযোজন)

Total Questions (প্রশ্ন সংখ্যা)

20

Total Marks  (পূর্ণমান)

100

Times of each question

60 Seconds

Mock Test টি দেওয়ার জন্য নিচের দেওয়া Start Quiz Button ক্লিক করো।

মক টেস্ট দেওয়ার পর সাথে সাথে রেজাল্ট পেয়ে যাবে এবং যেগুলি ভুল হয়েছে তার সঠিক উত্তর পেয়ে যাবে। তোমাদের যদি মনে হয় কোথাও যে , কোনো প্রশ্নের উত্তর ভুল দেওয়া আছে তাহলে তোমরা অবশ্যই নিচে দেওয়া Contact Form অথবা কমেন্ট করে (Comment) প্রশ্ন নাম্বার এবং প্রশ্নটি টুকে সঠিক উত্তর সাবমিট (Submit) করবে। আশা করছি তোমাদের এই মক টেস্ট দেওয়ার ফলে অনেক বেশি উপকৃত হবে এবং মক টেস্টটি কেমন লাগলো অবশ্যই নিচে কমেন্ট করে জানাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Enter Your Comment

নবীনতর পূর্বতন